মেনু
অনুসন্ধান
জুন 2024

দায়িত্বশীল জুয়া - অনলাইনে খেলার সময় নিরাপত্তা

BETO এবং দায়ী জুয়া


BETO এবং দায়ী জুয়া

BETO এবং দায়ী জুয়া

লিখেছেন: Kim Birch | রিভিউ শেষ আপডেট করা হয়েছে: 13 মে 2024 | তথ্য -যাচাই করেছেন: Jasmin Williams

প্রত্যয়িত বিশেষজ্ঞ প্রত্যয়িত বিশেষজ্ঞ
কিম বার্চ বিশ্বব্যাপী সেরা পোকার পেশাদারদের বিরুদ্ধে জিতেছেন এবং হেরেছেন। পোকার এবং ব্ল্যাকজ্যাক বিশেষজ্ঞ হওয়ার পাশাপাশি কিম 3টি বইও প্রকাশ করেছেন। সম্পর্কে Kim Birch

বেশিরভাগ লোকের জন্য, অনলাইন জুয়া মজাদার এবং বিনোদনের জন্য ব্যবহৃত হয়। যাইহোক, অল্প সংখ্যক মানুষের জন্য, অনলাইনে জুয়া খেলা একটি সমস্যা হতে পারে।

BETO-তে, আমরা বিশ্বাস করি যে দায়িত্বশীল জুয়া হল প্রত্যেকের জন্য সেরা পদ্ধতি। আমরা নিরাপদ এবং দায়িত্বশীল অনলাইন জুয়া অপারেটরদের প্রচার করতে কঠোর পরিশ্রম করি এবং যারা তাদের জুয়া নিয়ন্ত্রণে থাকতে অক্ষম তাদের তথ্য ও নির্দেশিকা প্রদান করি। আমরা আশা করি আমাদের প্রচেষ্টা ইন্টারনেটকে সমস্ত ব্যবহারকারীর জন্য একটি নিরাপদ জায়গা রাখতে সাহায্য করবে, তাদের ঝুঁকি সহনশীলতার মাত্রা নির্বিশেষে।

লাইসেন্সপ্রাপ্ত ওয়েবসাইটগুলি BETO সমস্ত নিম্নলিখিত কার্যকারিতা অফার করার সুপারিশ করে:

  • আমানত সীমাবদ্ধতা সেট করুন - আমানতের সীমাবদ্ধতা দৈনিক থেকে মাসিক পর্যন্ত সময়ের জন্য সেট করা যেতে পারে এবং সেগুলি কমানো, বাড়ানো বা সম্পূর্ণরূপে মুছে ফেলা যেতে পারে।
  • বাস্তবতা পরীক্ষা সেট করুন, যার মধ্যে অনুস্মারক এবং টাইম-আউট রয়েছে যাতে আপনি অনলাইনে কতটা সময় ব্যয় করেন তা নিয়ন্ত্রণ করতে সহায়তা করে।
  • একটি বিরতি নিন - আপনি 24 ঘন্টা এবং কয়েক সপ্তাহের মধ্যে একটি বিরতি সময় বেছে নিতে পারেন।
  • আপনার গেমিং কার্যকলাপের ইতিহাস দেখুন - আপনি আপনার কার্যকলাপের ট্র্যাক রাখতে আপনার লেনদেন, আমানত এবং উত্তোলনের ইতিহাস পরীক্ষা করতে সক্ষম হবেন যাতে আপনি ট্র্যাক হারান না৷
  • স্ব-বর্জন - আপনার কাছে স্ব-বর্জন করার এবং সম্পূর্ণরূপে জুয়া ত্যাগ করার বিকল্প রয়েছে। স্ব-বর্জন ছয় মাস থেকে পাঁচ বছর পর্যন্ত স্থায়ী হতে পারে।

ভিডিও: দায়িত্বশীল জুয়া - অনলাইনে খেলার সময় নিরাপত্তা

এখন খেলুন

দায়িত্বশীল জুয়া - অনলাইনে প্রকৃত অর্থের গেম খেলার সময় নিরাপত্তা

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

কেন দায়ী জুয়া?

কেন দায়ী জুয়া গুরুত্বপূর্ণ?

কেন দায়ী জুয়া গুরুত্বপূর্ণ?

জুয়ার আসক্তি একটি গুরুতর সমস্যা যা জনসংখ্যার একটি ছোট শতাংশকে প্রভাবিত করে। যদিও বেশিরভাগ লোকেরা কোনও সমস্যা ছাড়াই ক্যাসিনো গেমগুলি উপভোগ করতে পারে, কেউ কেউ আসক্তির বিকাশের জন্য বেশি সংবেদনশীল।

অনলাইন ক্যাসিনো এবং জুয়া শিল্প এখন সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং সমস্যা জুয়া প্রতিরোধে সহায়তা করার জন্য দায়ী গেমিং দল নিয়োগ করছে। এই দলগুলি জুয়ার আসক্তির সতর্কতা লক্ষণ সম্পর্কে খেলোয়াড়দের শিক্ষিত করার জন্য কাজ করে এবং নিশ্চিত করে যে বিপণনের প্রচেষ্টাগুলি দুর্বল খেলোয়াড়দের লক্ষ্য করে না।

এই নিবন্ধটি জুয়া খেলার আসক্তি কী, কেউ আসক্ত কিনা তা কীভাবে সনাক্ত করা যায় এবং ক্যাসিনো আসক্তির বিরুদ্ধে লড়াই করার বিভিন্ন উপায় কভার করবে। আপনি বা আপনার পরিচিত কেউ যদি জুয়ার আসক্তির সাথে লড়াই করে থাকেন তবে আমরা সংস্থানগুলির একটি তালিকাও সরবরাহ করব৷

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

নিরাপদ জুয়া কি?

নিরাপদ জুয়া মানে জুয়ার সাথে যুক্ত ঝুঁকি কমাতে দায়িত্বশীল পদক্ষেপ নেওয়া । এই ধরনের অভ্যাসগুলির মধ্যে আর্থিক সীমা নির্ধারণ, বাজেটের সাথে লেগে থাকা এবং শুধুমাত্র অর্থের সাথে জুয়া খেলা অন্তর্ভুক্ত থাকতে পারে যা আপনি হারাতে পারেন। নিরাপদ জুয়াতে জুয়া থেকে বিরতি নেওয়া বা একেবারেই জুয়া না খেলার বিষয়টি অন্তর্ভুক্ত থাকতে পারে।

যারা নিরাপদ জুয়া খেলার কৌশল প্রচার করে তারা সাধারণত জুয়া খেলাকে এক ধরনের বিনোদন হিসেবে মনে করে। তারা খরচের সীমা নির্ধারণ করে এবং তাদের সাথে লেগে থাকার মাধ্যমে তাদের পরিবারের বাজেটে জুয়া খেলার কারণ করে। তারা যে টাকা হারিয়েছে তা ফেরত পাওয়ার আশা করে না, বা তারা জুয়া খেলাকে অর্থ উপার্জনের উপায় বলে মনে করে না। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে সমস্ত জুয়া কার্যক্রমের ঝুঁকি আছে এবং নিরাপদ জুয়া উপভোগ করা। আপনাকে অবশ্যই ঝুঁকি সম্পর্কে সচেতন হতে হবে এবং আপনি কীভাবে সেগুলি কমাতে পারেন।

অনলাইন জুয়ায় সামাজিক দায়বদ্ধতা

অনলাইন জুয়ায় সামাজিক দায়বদ্ধতা বলতে উভয় পক্ষের ক্ষতি কমানোর জন্য জুয়া অপারেটর এবং খেলোয়াড়দের দায়িত্বশীল আচরণকে বোঝায়।
অনলাইন জুয়ায় সামাজিক দায়বদ্ধতার কোনো সর্বজনীন সংজ্ঞা নেই, কারণ ধারণাটি একটি প্রদত্ত এখতিয়ারের আইন ও প্রবিধানের সাথে সম্পর্কিত। যাইহোক, সাধারণভাবে বলতে গেলে, যেমন:

  • সুষ্ঠু ও খোলামেলাভাবে জুয়া খেলা উচিত।
  • শিশু এবং অন্যান্য ঝুঁকিপূর্ণ ব্যক্তিদের রক্ষা করা উচিত।

যারা অত্যধিক জুয়া খেলে, তাদের জুয়ার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে বা জুয়ায় আসক্ত হয় তারা ক্ষতিগ্রস্ত হতে পারে। জুয়াড়ি একাই ভুক্তভোগী নয়। পরিবার, বন্ধুবান্ধব, সম্প্রদায় এবং কোম্পানিগুলি সবই প্রভাবিত হয়৷

প্রথম দিকে এবং উপযুক্ত উপায়ে সক্রিয়ভাবে যোগাযোগ করা কাউকে তাদের জুয়া খেলার নিয়ন্ত্রণ বজায় রাখতে এবং গ্রাহক হিসাবে তাদের ধরে রাখতে সহায়তা করতে পারে। এই কৌশলটি দীর্ঘমেয়াদে আপনার কোম্পানির জন্য আরও টেকসই।

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

নিরাপদ জুয়া টিপস

সর্বদা একটি নির্দিষ্ট বাজেট সেট করুন এবং এটি অতিক্রম করবেন না

সর্বদা একটি নির্দিষ্ট বাজেট সেট করুন এবং এটি অতিক্রম করবেন না

নিরাপদ জুয়া খেলার কোনো এক-আকার-ফিট-সমস্ত উত্তর নেই, কারণ দায়িত্বের সাথে জুয়া খেলার সর্বোত্তম উপায় আপনার ব্যক্তিগত পছন্দ এবং জুয়া খেলার অভ্যাসের উপর নির্ভর করে। যাইহোক, আমরা কীভাবে দায়িত্বের সাথে জুয়া খেলতে হয় সে সম্পর্কে কিছু টিপস সংগ্রহ করেছি:

  1. একটি সময় সীমা সেট করুন এবং এটি লেগে থাকুন।
  2. একটি বাজেট সেট করুন এবং এটি লেগে থাকুন।
  3. শুধুমাত্র আনন্দের জন্য জুয়া খেলা (এটি উপভোগের জন্য একটি খরচ, যেমন সিনেমায় যাওয়া)
  4. আপনি যদি বিরক্ত বা উত্তেজিত হন তবে অর্থ বাজি ধরবেন না।
  5. আপনি আসল টাকা বাজি করার আগে, গেমটি কীভাবে কাজ করে তা শিখুন।
  6. একটি দৃঢ় বাজেট এবং একটি সময় সীমাবদ্ধতা সেট করুন - অনেক স্লট মেশিন আপনাকে আপনার খেলার নিরীক্ষণে সহায়তা করার জন্য বিকল্প সরবরাহ করে।
  7. নিয়মিত বিরতি নিন - কিছু তাজা বাতাস পেতে হাঁটতে যান, খাওয়া বা পান করার জন্য একটি কামড় ধরুন (অ্যালকোহল নয়)।
  8. খেলার একটি প্রয়োজনীয় দিক হিসাবে পরাজয় স্বীকার করুন (আপনি বিনোদনের জন্য একটি গেম খেলতে অর্থ প্রদান করছেন)
  9. অর্থ উপার্জনের জন্য জুয়া খেলবেন না (জুয়া কোনো আয়ের উৎস নয়; এটি একটি বিনোদনমূলক খরচ)।
  10. জুয়া খেলার জন্য কখনই টাকা ধার করবেন না, এমনকি নিজের থেকেও (শুধুমাত্র জুয়া খেলুন যদি এটি আপনার বিনোদন বাজেটে থাকে)।
  11. অনলাইন জুয়াকে আপনার পরিবার, বন্ধুবান্ধব বা ক্যারিয়ারে হস্তক্ষেপ করার অনুমতি দেবেন না (যদি এটি কোনও স্তরের সমস্যা সৃষ্টি করে তবে বন্ধ করুন)
  12. ক্ষতি পুষিয়ে নিতে জুয়া খেলবেন না (আপনাকে হারানোর আশা করতে হবে)

আপনি যদি এই টিপসগুলি অনুসরণ করেন তবে আপনি ক্ষতি থেকে ভালভাবে সুরক্ষিত থাকবেন।

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

জুয়া আসক্তি বা 'লুডোম্যানিয়া' কি?

আপনার জুয়া খেলার অভ্যাস কি সমস্যায় পরিণত হচ্ছে?

আপনার জুয়া খেলার অভ্যাস কি সমস্যায় পরিণত হচ্ছে?

জুয়ার আসক্তি, বা 'লুডোম্যানিয়া' হল একটি মানসিক ব্যাধি যা জুয়া খেলার তীব্র এবং অবিরাম আকাঙ্ক্ষা এবং জুয়া খেলার আচরণ নিয়ন্ত্রণ করতে অবিরাম অক্ষমতা দ্বারা চিহ্নিত করা হয়। জুয়ার সমস্যাগুলি উল্লেখযোগ্য আর্থিক, সামাজিক এবং ব্যক্তিগত সমস্যার দিকে পরিচালিত করতে পারে।

জুয়ার আসক্তি আছে এমন ব্যক্তিরা জুয়া খেলা চালিয়ে যেতে পারে যদিও এটি আর্থিক ক্ষতি বা অন্যান্য নেতিবাচক পরিণতির দিকে নিয়ে যায়। তারা জুয়া খেলা চালিয়ে যেতে পারে এমনকি যখন এটা স্পষ্ট যে তাদের জেতার সম্ভাবনা খুবই কম।

জুয়ার আসক্তি একটি গুরুতর মানসিক স্বাস্থ্যের অবস্থা যার চিকিৎসা প্রয়োজন। চিকিৎসার বিকল্পগুলির মধ্যে রয়েছে কাউন্সেলিং, থেরাপি এবং ওষুধ। জুয়ায় আসক্ত অনেক লোকই দেখেন যে চিকিৎসাটি সবচেয়ে ভালো কাজ করে যখন এটি অন্যান্য হস্তক্ষেপের সাথে মিলিত হয়, যেমন শিক্ষামূলক প্রোগ্রাম এবং জুয়া কমিশনের মাধ্যমে সহায়তা গোষ্ঠী।

পরিসংখ্যান অনুসারে, পুরুষ হওয়া আপনাকে উল্লেখযোগ্যভাবে বড় বিপদে ফেলে; যাইহোক, এটি এখন পরিবর্তিত হতে পারে যে আরও বেশি সংখ্যক মহিলা অনলাইনে খেলছেন৷

যে বয়সে আপনি প্রথম জুয়া খেলা শুরু করেন সেটি পরবর্তী ঝুঁকির কারণ। যেহেতু বয়ঃসন্ধিকালে মস্তিষ্ক এখনও বিকশিত হয়, খুব অল্পবয়সী যারা অবৈধভাবে অনলাইনে খেলে তাদের সারাজীবন অসুবিধা হতে পারে।

অবশেষে, ADHD, উদ্বেগ এবং/অথবা বিষণ্ণতার মতো অন্তর্নিহিত মানসিক স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগযুক্ত ব্যক্তিদের জন্য সংবেদনশীলতা রয়েছে, বিশেষত কারণ এই অবস্থার ব্যক্তিরা অতিরিক্ত ঝুঁকির প্রতি প্রতিরোধী নয় এবং দীর্ঘমেয়াদী প্রভাব সম্পর্কে অসতর্ক হওয়ার জন্য ঘন ঘন নিজেদের প্রকাশ করে।

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

আমার জুয়া খেলার সমস্যা হলে আমি কীভাবে জানব?

আমার জুয়া খেলার সমস্যা হলে আমি কীভাবে জানব?

আমার জুয়া খেলার সমস্যা হলে আমি কীভাবে জানব?

আপনার জুয়া আর উপভোগ্য নয় এবং নিয়ন্ত্রণের বাইরে হতে পারে কিনা তা নির্ধারণ করতে, নিজেকে নিম্নলিখিত প্রশ্নগুলি জিজ্ঞাসা করুন:

  1. আপনি কি আপনার কম্পিউটারে একাকী দীর্ঘ সময় ব্যয় করেন, কখনও কখনও এটি করার জন্য কাজ বা অন্যান্য কার্যকলাপ অনুপস্থিত?
  2. আপনি কি কখনো জুয়ায় জেতার ভান করেছেন যখন আপনি আসলে হেরেছিলেন?
  3. আপনি যখন জুয়া খেলছেন না, আপনি কি মেজাজের পরিবর্তন, জ্বালা এবং উত্তেজনা অনুভব করেন?
  4. আপনি কি বিশ্বাস করেন যে আপনি আপনার জীবনের অন্যান্য চ্যালেঞ্জ বা সমস্যার মোকাবিলা এড়াতে জুয়া খেলেন?
  5. আপনি যে উচ্ছ্বাস কামনা করেন তা পাওয়ার জন্য আপনাকে কি কখনও জুয়া খেলার বাজি ধরতে হয়েছে?
  6. আপনি জুয়া খেলায় যে পরিমাণ সময় বা অর্থ ব্যয় করেছেন তা কমানোর জন্য অতীতে চেষ্টা করেছেন এবং ব্যর্থ হয়েছেন?
  7. আপনি কি কখনও আপনার জুয়া খেলার জন্য অর্থ প্রদানের জন্য একটি অসাধু কাজ করতে প্রলুব্ধ হয়েছেন?
  8. আপনি কি আপনার ক্ষতি পূরণের জন্য আবার জুয়া খেলতে অনলাইনে ফিরে গেছেন?
  9. আপনি কি কখনও আপনার জন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের থেকে আপনার গেমিং অভ্যাস রেখেছেন?
  10. আপনি কি কারো কাছ থেকে টাকা ধার নিয়েছেন এবং আপনার গেমিংয়ের কারণে তা পরিশোধ করতে অক্ষম হয়েছেন, অথবা আপনি কি অন্যথায় জুয়া খেলার ফলে ঋণগ্রস্ত হয়েছেন?
  11. আপনি কি কখনও জুয়া খেলার জন্য টাকা পেতে বা জুয়ার ঋণ পরিশোধ করার জন্য কিছু বিক্রি করেছেন?
  12. জুয়া খেলার জন্য আপনি কি পরিবার এবং বন্ধুদের সাথে চুক্তি লঙ্ঘন করছেন?


আপনি যদি এই প্রশ্নের যেকোনো একটির উত্তর "হ্যাঁ" দিয়ে থাকেন, তাহলে আপনার জুয়ার নিয়ন্ত্রণ নিতে আপনাকে নীচের পরামর্শটি ব্যবহার করতে হতে পারে৷

আপনি বেনামী নিতে পারেন 'আপনার জুয়া সম্পর্কে চিন্তিত?' BeGambleaware ওয়েবসাইটে জরিপ করুন এবং তাদের গেমিং ক্যালকুলেটর ব্যবহার করুন আপনার জুয়া খেলা একটি সমস্যা হয়ে উঠছে কিনা তা দেখতে।

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

অনলাইন জুয়া থেকে নাবালকদের রক্ষা করা

অনলাইন জুয়া থেকে নাবালকদের রক্ষা করা

অনলাইন জুয়া থেকে নাবালকদের রক্ষা করা

BETO আমাদের গ্রাহকদের জন্য আমাদের সাইটকে সুরক্ষিত রাখতে বেশ কিছু ব্যবস্থা বাস্তবায়ন করেছে। আমরা সব নতুন এবং বিদ্যমান খেলোয়াড়দের খেলা শুরু করার আগে তাদের বয়স যাচাইকরণের তথ্য প্রদান করতে চাই।

আমরা আমাদের সিস্টেমে অননুমোদিত অ্যাক্সেস রোধ করার জন্য নিরাপত্তার একাধিক স্তর ব্যবহার করি এবং যে কোনও সন্দেহজনক কার্যকলাপের জন্য আমরা নিয়মিত পর্যবেক্ষণ করি

যাইহোক, আমরা জানি যে আইনি জুয়া খেলার বয়সের কম বয়সী ব্যক্তিরা তাদের পিতামাতার ডিভাইস ব্যবহার করে বা প্রাপ্তবয়স্কদের লগইন ডেটাতে অ্যাক্সেসের মাধ্যমে ক্যাসিনো গেমগুলিতে অ্যাক্সেস অর্জন করতে পারে, তাই আপনার বাচ্চাদের এবং নাবালকদের সুরক্ষিত রাখার জন্য এখানে কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ রয়েছে:

  • অপ্রাপ্তবয়স্ক জুয়া খেলার বিপদ সম্পর্কে আপনার সন্তানদের সাথে খোলামেলা আলোচনা করুন।
  • আপনার কম্পিউটার, ট্যাবলেট এবং মোবাইল ফোনে অন্তর্নির্মিত অভিভাবকীয় সেটিংস খুঁজুন যা আপনার সন্তানের জুয়া খেলার সামগ্রীতে সীমাবদ্ধ করতে পারে।
  • আপনার ক্যাসিনো লগইন, পাসওয়ার্ড এবং জমার তথ্য গোপন রাখুন এবং আপনার বাচ্চাদের নাগালের বাইরে রাখুন।
  • আপনার ক্যাসিনো পাসওয়ার্ড সংরক্ষণ করুন এবং আপনার ডিভাইসে অটো-ফিল ব্যবহার করা এড়িয়ে চলুন।
  • আপনি যখন আপনার ডিভাইস ছেড়ে যান, আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট নিশ্চিত করুন.
  • আপনার বাচ্চাদের অনলাইন গেমিং ওয়েবসাইট অ্যাক্সেস করা থেকে বিরত রাখতে ওয়েবসাইট ফিল্টারিং সফ্টওয়্যার ইনস্টল করুন, যেমন NetNanny।

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

কিভাবে দায়িত্বশীল গেমিং সাহায্য করে?

অনলাইন ক্যাসিনোতে পেশাদারদের একটি দল রয়েছে যারা খেলোয়াড়দের মধ্যে জুয়া খেলার আসক্তির লক্ষণ সনাক্ত করতে প্রশিক্ষিত। এই দলগুলি আসক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য নির্দেশিকাগুলি মেনে চলার জন্য একসাথে কাজ করে এবং গ্রাহক পরিষেবা কর্মীদেরও খেলোয়াড়দের মধ্যে অতিরিক্ত-সংবেদনশীল আচরণ চিহ্নিত করার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়। উপরন্তু, ক্যাসিনোগুলি খেলোয়াড়দের তাদের নিজস্ব খেলার অভ্যাস পরিচালনা করতে সহায়তা করার জন্য সরঞ্জামগুলি তৈরি করেছে

আপনি আজকাল যে সমস্ত স্বনামধন্য অনলাইন ক্যাসিনোতে যান সেগুলিতে একটি দায়িত্বশীল গেমিং বিভাগ থাকবে যাতে স্বাস্থ্যকর সীমার মধ্যে কীভাবে খেলতে হয় সে সম্পর্কে পরামর্শ থাকবে, উপরে উল্লিখিত সরঞ্জামগুলি এবং আসক্তির চিকিৎসায় প্রশিক্ষিত পেশাদার সংস্থাগুলির লিঙ্ক রয়েছে৷ এটি খেলোয়াড়দের নিরাপদ রাখতে সাহায্য করে এবং তাদের ক্যাসিনোতে আসক্ত হওয়া থেকে বিরত রাখে।

তীরarrowবিষয়সূচীতে ফিরে যান

গোপনীয় সমর্থন এবং সহায়তা

আপনার জুয়া খেলার অভ্যাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে সমর্থন পান

আপনার জুয়া খেলার অভ্যাস নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে সমর্থন পান

ন্যাশনাল গ্যাম্বলিং হেল্পলাইনের পাশাপাশি, জুয়া খেলার আসক্তিকে সমর্থন করার জন্য অসংখ্য গ্রুপ রয়েছে। যদি আপনি বা আপনার পরিচিত কারো সাহায্যের প্রয়োজন হয় - এই দুর্দান্ত হেল্পলাইনগুলির মধ্যে কিছু চেষ্টা করুন যা গোপনীয় পরামর্শ দেবে।

ন্যাশনাল গ্যাম্বলিং হেল্পলাইন যারা জুয়ার আসক্তির সাথে লড়াই করছে তাদের জন্য একটি বড় সম্পদ।

সেখানে আরও অনেক গোষ্ঠী রয়েছে যারা জুয়া খেলার আসক্তির সাথে লড়াইকারীদের সমর্থন এবং সহায়তা দিতে পারে। আপনি বা আপনার পরিচিত কেউ যদি জুয়ার আসক্তির সাথে লড়াই করে থাকেন, তাহলে সাহায্যের জন্য দয়া করে এই মহান হেল্পলাইনগুলির মধ্যে একটিতে যোগাযোগ করুন৷

  • জাতীয় জুয়া হেল্পলাইন: 1-800-522-4700 7
  • জুয়াড়ি বেনামী: 1-888-347-8164
  • ন্যাশনাল কাউন্সিল অন প্রবলেম জুয়া: 1-800-522-4700
  • Begambleaware.co.uk
  • Gamcare.org.uk - 0808 8020 133

তীরতীরবিষয়সূচীতে ফিরে যান

দায়ী জুয়া - প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

দায়ী জুয়া বলতে কি বোঝায়? তীর তীর

দায়বদ্ধ জুয়াকে একটি নিয়ন্ত্রিত এবং নিরাপদ পরিবেশে জুয়া হিসাবে সংজ্ঞায়িত করা হয় যেখানে একটি জুয়া সমস্যা হওয়ার ঝুঁকি হ্রাস করা হয়। দায়িত্বশীল জুয়া খেলায় কতটা সময় এবং অর্থ ব্যয় করা হয় তার সীমা নির্ধারণের পাশাপাশি সেই সীমার মধ্যে থাকা জড়িত। উপরন্তু, দায়িত্বশীল জুয়াড়িরা নিশ্চিত করে যে তারা হারতে পারে এমন অর্থ দিয়েই জুয়া খেলবে এবং তারা কখনই তাদের ক্ষতির পিছনে ছুটবে না।

নিরাপদ জুয়া মানে কি? তীর তীর

নিরাপদ জুয়া মানে জুয়া একটি নিরাপদ এবং দায়িত্বশীল পদ্ধতিতে পরিচালিত হয় তা নিশ্চিত করার জন্য ব্যবস্থা গ্রহণ করা। এর মধ্যে জুয়া খেলার জন্য কত টাকা খরচ করা যাবে তার সীমা নির্ধারণ করা, সেইসাথে সমস্যা জুয়া প্রতিরোধে পদক্ষেপ নেওয়া অন্তর্ভুক্ত থাকতে পারে।

BETO কিভাবে জুয়ার ক্ষতি থেকে খেলোয়াড়দের রক্ষা করছে? তীর তীর

BETO দায়িত্বশীল জুয়া সম্পর্কে তথ্য এবং সংস্থান প্রদান করে জুয়ার ক্ষতি থেকে খেলোয়াড়দের রক্ষা করার জন্য কাজ করছে এবং আমরা দায়িত্বশীল জুয়া অনুশীলনের প্রচারের জন্য জুয়া প্রদানকারীদের সাথে কাজ করছি। জুয়া-সম্পর্কিত ক্ষতি আরও ভালভাবে বোঝার জন্য BETO গবেষণা চালায়।

আমার জুয়া সমস্যা নিয়ে আমি কার সাথে যোগাযোগ করতে পারি? তীর তীর

আপনার যদি জুয়া খেলার সমস্যা থাকে, আপনি 0808 8020 133 নম্বরে ন্যাশনাল কাউন্সিল অন প্রবলেম গ্যাম্বলিং-এর সাথে যোগাযোগ করতে পারেন অথবা আপনি গ্যামকেয়ার থেকে বন্ধুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে সরাসরি অনলাইনে চ্যাট করতে পারেন: https://www.gamcare.org.uk/get-support/talk -আমাদের কাছে-এখন/

GambleAware কিভাবে যোগাযোগ করবেন? তীর তীর

GambleAware®
ঠিকানা:
পেনাইন প্লেস
2a Charing Cross Rd
লন্ডন WC2H 0HFফোন: 0808 8020 133
ইমেল: [email protected]